হায়দ্রাবাদে সাকিবের গুরুত্ব অপরিসীম!

ব্যাটে-বলে সমানভাবে খেলে যেতে পারা সব্যসাচী ক্রিকেটারদের দারুণ চাহিদা বিশ্বের যেকোন প্রান্তের ক্রিকেটে। তবে এই প্রজাতির ক্রিকেটারদের মধ্যে বিশ্বের সেরা হয়েও অবমূল্যায়িত ক্রিকেটারদের তালিকায় সবার শীর্ষে রয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। যার প্রমান পাওয়া যায় আইপিএলের নিলামে।

আইপিএলের নিলামে বিশ্ব ক্রিকেটের অন্যান্য অলরাউন্ডারদের যেখানে দাম ৬-৮ কোটি রুপি। আর সেখানে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের মাত্র ২ কোটি রুপি।

এদিকে নিলামে অবমূল্যায়িত সাকিব এরই মধ্যে হায়দরাবাদের হয়ে দেখিয়েছেন নিজের সামর্থ্য। চিনিয়েছেন নিজের অলরাউন্ডার এর জাত।

ব্যাটে-বলে দারুন পারফর্ম করে যাচ্ছেন এবারের আইপিএলের হায়দ্রাবাদের হয়ে।

ইতোমধ্যে হয়ে উঠেছেন হায়দ্রাবাদের নির্ভরযোগ্য খেলোয়াড়। মিডলঅর্ডারের ব্যর্থতায় সাকিবের ওপর বর্তায় দলের ব্যাটিং-বোলিংয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

এবারের আসরে এখন পর্যন্ত ১২ ম্যাচে ব্যাট হাতে ১৬৬ রান এবং বল হাতে ১২টি উইকেট নিয়েছেন সাকিব। ম্যাচের পরিস্থিতি এবং সাকিবের অবদান বিবেচনায় সবার উপরেই থাকবেন বাঁহাতি এই স্পিনিং টাইগার অলরাউন্ডার। তার করা ৪২ শতাংশ বল থেকেই কোন রান নিতে পারেনি প্রতিপক্ষ। সবমিলিয়ে এখনো পর্যন্ত বল হাতে ওভারপ্রতি মাত্র ৭.৭২ করে রান খরচ করেছেন সাকিব।

তাছাড়া সাকিব অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে সাকিবও কার্যকরী স্পিনে সঠিক সময়ে উইকে তুলে নেয়ার পাশাপাশি রানের গতি থামিয়ে রাখার কাজটা করেছেন সুনিপুণ দক্ষতায়।

Be the first to comment on "হায়দ্রাবাদে সাকিবের গুরুত্ব অপরিসীম!"

Leave a Reply