সুগন্ধিতে আছে জাদুকরী ক্ষমতা

এক প্রতিবেদনে টিএনএন জানিয়েছে কোন সুগন্ধিতে কোন জাদুকরী ক্ষমতা …..

উদ্যমী কর্মী
কর্মক্ষেত্রে পেশাদার ও উদ্যমী কর্মীর ভাবমূর্তিতে থাকতে চান? তাহলে শিপ্রে বা সাইপ্রাসের নোটের ওকমস, সিডার ও ভেতিভিয়ের জাতীয় সুগন্ধি ব্যবহার করুন। ভূমধ্যসাগরীয় অঞ্চলের সাইপ্রাস দ্বীপের এই সব উষ্ণ, কাঠ ও মাটির সোঁদা গন্ধওয়ালা সুগন্ধি গুলোতে একটা পুরুষালি ব্যাপারও যেন মিশে আছে। উদ্যমী কর্মীর সঙ্গে মানানসই এই জাতীয় সুগন্ধি।

তারুণ্য ও শক্তি
কিছু ফুল ও ফলের সুগন্ধি অনেক সময় বসন্তের আমেজ জাগিয়ে তুলতে পারে। লিলি ফুলের সুবাস কিংবা কমলা লেবুর ঘ্রাণ এমনই। এ কারণে ফ্লোরাল ও সাইট্রাস সুগন্ধি ব্যবহারকারী নিজে যেমন চনমনে হয়ে থাকেন তেমনি অন্যদের কাছেও তারুণ্যদীপ্ত হিসেবে উপস্থাপিত হন। যুক্তরাষ্ট্রের রুটগার্স বিশ্ববিদ্যালয়ের গবেষকেরা বলছেন, আপেল ও আমের মতো ফলজ সুগন্ধি তরুণতর নারীর সঙ্গে সম্পর্কিত। আর লেবু ও আঙুরের মতো ফলজ সুগন্ধি ভালো থাকা ও সুস্থতার সঙ্গে সম্পর্কিত।

সুন্দরীতমা
গোলাপের সুগন্ধ সুন্দর মুখশ্রীর সঙ্গে সম্পর্কিত। যুক্তরাষ্ট্র ও সুইডেনের স্নায়ুবিজ্ঞানী ও মনোবিজ্ঞানীরা বলেছেন, রোজ অয়েলের মতো সুগন্ধির কারণে নারীর মুখশ্রী নাকি আরও বেশি সুন্দর ও মোহময় মনে হয়।

যৌন আবেদনময়তা
ভ্যানিলা জাতীয় সুগন্ধি যৌন আবেদন সৃষ্টিতে প্রাকৃতিক ‘আফ্রোডিসিয়াক’ হিসেবে কাজ করে। এটা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের মধ্যে আনন্দের অনুভূতি সঞ্চার করে ব্যক্তির অহমকে জাগিয়ে তোলে। ফল হিসেবে সুগন্ধি ব্যবহারকারীর প্রতি যৌন আবেদন জেগে ওঠে। এ কারণেই অনেক সুগন্ধির ‘বেজ নোট’ হিসেবে ব্যবহার করা হয় ভ্যানিলা।

হালকা-পাতলা ফুরফুরে
মসলা ও ফুলেল সুবাসে একজন নারীকে তাঁর প্রকৃত ওজনের চেয়ে স্লিম বা হালকা ও ফুরফুরে লাগতে পারে। শিকাগোর স্মেল অ্যান্ড টেস্ট রিসার্চ ফাউন্ডেশন বলছে, পুরুষের কাছে নারীকে এমনকি পাঁচ কিলোগ্রাম কম ওজনেরও মনে হতে পারে। মসলাজাতীয় সুগন্ধির সঙ্গে গতিময়তায় অনুভূতির সম্পর্ক আছে। এই সুগন্ধির বিভ্রম অনেকটা লম্বালম্বি বা আড়াআড়ি স্ট্রাইপের কারণে মোটা বা চিকন দেখানোর মতো।

Be the first to comment on "সুগন্ধিতে আছে জাদুকরী ক্ষমতা"

Leave a Reply