সঞ্জয়ের চেয়ে ভালো মুন্নাভাই আমি হতে পারতাম না :শাহরুখ 

২০০৩ সালের সাড়াজাগানো সিনেমা ‘মুন্নাভাই এমবিবিএস’ ফিরিয়ে দেওয়া নিয়ে কোনো অনুতাপ নেই শাহরুখ খানের!

নানা কারণে তারকারা অনেক সময় ফিরিয়ে দেন কাজের প্রস্তাব। পরে সেটিই হয়ে ওঠে ইতিহাস! বলিউডে তেমনই একটি নাম ‘মুন্নাভাই এমবিবিএস’। রাজকুমার হিরানী পরিচালিত জনপ্রিয় এ সিনেমার জন্য প্রথমে শাহরুখ খানকেই প্রস্তাব করেছিলেন প্রযোজক বিধু বিনোদ চোপড়া। কিন্তু সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। সম্প্রতি জানালেন এ জন্য নাকি কোনো অনুতাপ নেই তার!

ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত এক সাক্ষাতকারে শাহরুখ বলেন, “আমার মনে হয় প্রতিটি সিনেমার মধ্যেই একেক জন অভিনেতার ভাগ্য লেখা থাকে। তেমনি ‘মুন্নাভাই’ সঞ্জয় দত্তের জন্যই তৈরি হয়েছিলো। আমর মনে হয় সঞ্জয় দত্তের চেয়ে ভালো ‘মুন্নাভাই’ আমি হতে পারতাম না। কাজেই এ নিয়ে আমার কোনো অনুতাপ বা আক্ষেপ নেই।”

সম্প্রতি মায়ের নামে একটি বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট সেন্টারের উদ্বোধন করেন শাহরুখ খান। অনুষ্ঠানে সবাইকে নিয়মিত শারীরিক পরীক্ষা করানোর উপরে জোর দিয়ে তিনি বলেন, “ভারতীয় সিনেমায় ডাক্তারদের ভগবান হিসেবে দেখানো হয়ে থাকে। সিনেমার শেষে এসে ডাক্তারের উপরেই নির্ভর করে নায়ক-নায়িকার জীবন। তাই আমাদের উচিত সিনেমার মাধ্যমে সবার মধ্যে স্বাস্থ্য-সচেতনতা প্রচার করা। সবারই উচিত একটি নির্দিষ্ট বসয়ের পর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করানো।”

Be the first to comment on "সঞ্জয়ের চেয়ে ভালো মুন্নাভাই আমি হতে পারতাম না :শাহরুখ "

Leave a Reply