শাকিল ও জয়ললিতার মৃত্যুতে মন্ত্রিসভায় পৃথক শোক প্রস্তাব গৃহীত

​মন্ত্রিসভার বৈঠকে গতকাল সোমবার ভারতের বিশিষ্ট রাজনীতিক এবং তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতা এবং সাবেক ছাত্রনেতা ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মৃত্যুতে পৃথক শোকপ্রস্তাব গৃহীত হয়েছে।

সোমবার সকালে বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই শোক প্রস্তাব গ্রহণ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাংবাদিকদের ব্রিফিং করে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, “১৯৮৪ সাল থেকে ৫ বারের নির্বাচিত তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতা স্থানীয় জনগণের কাছে ‘বিপ্লবি অগ্নিকন্যা’ এবং ‘আম্মা’ নামে পরিচিত ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম শুভাকাঙ্খী ছিলেন।”

মাহবুবুল হক শাকিলের শোক প্রস্তাবে মন্ত্রিসভা দেশের ছাত্র রাজনীতিতে তাঁর অবদান স্মরণ করেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাকিল বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহসভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় উপ কমিটির সহ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। শোক প্রস্তাবে প্রয়াত মাহবুবুল হক শাকিলের মিডিয়ার সঙ্গে সম্পৃক্ততা এবং সাহিত্যকর্মের বিষয়টিও উল্লেখ করা হয়।

Be the first to comment on "শাকিল ও জয়ললিতার মৃত্যুতে মন্ত্রিসভায় পৃথক শোক প্রস্তাব গৃহীত"

Leave a Reply