‘লায়ন’এ কৌশিক সেন!

https://www.bdnow24.com/category/বিনোদন/

‘লায়ন’-এ অভিনয় করে সব আলো নিজের দিকে কেড়ে নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেতা দেব প্যাটেল। এবার জানা গেল সিনেমাটিতে ছোট কিন্তু গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন টালিগঞ্জের অভিনেতা কৌশিক সেনও।

সিনেমাটিতে এক পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেন পশ্চিমবঙ্গের এই খ্যাতনামা অভিনেতা।

সিনেমায় তার অভিনয়ের কারণ ব্যাখ্যা করে তিনি পশ্চিমবঙ্গের জনপ্রিয় একটি সংবাদমাধ্যমকে বলেন, “এই ছবি করার পিছনে মূলত দুটো কারণ ছিল। প্রথমত,হলিউডের ছবি তৈরির কৌশল সরেজমিনে দেখা আর দ্বিতীয়ত, হলিউড বেশ বড় অংক পারিশ্রমিক হিসাবে দেয়। তা ছাড়াও নিকোল কিডম্যান যে ছবিতে আছেন, সেখানে অভিনয় করাটা তো স্বপ্নের। আছেন দেব পটেলও। তবে পরিচালক গার্থ ডেভিস গোটা ব্যাপারটা এক্কেবারে জলবৎ তরলং করে দিয়েছিলেন।”

অস্ট্রেলিয়ার ভারতীয় ব্যবসায়ী সারু ব্রিয়ারলের বই ‘আ লং ওয়ে হোম’ অবলম্বনে তৈরি হয়েছে ‘লায়ন’। দাদার সঙ্গে ঘুরতে বেরিয়ে আলাদা হয়ে যায় ছোট্ট সারু। ভুলবশতঃ চলে আসে কলকাতায়। পরে কলকাতায় এক অস্ট্রেলিয়ান দম্পতি তাকে দত্তক নেয়। ২৫ বছর পরে গুগল আর্থের সাহায্যে সে ফিরে পায় তার হারিয়ে যাওয়া ঘরবাড়ি।

নিজের চরিত্র নিয়ে আরও খোলামেলা কৌশিক বলেন, “চরিত্রটি কেবল এক জন নম্র মানুষের নয়। পরিচালক আমাকে বলেছিলেন যে, আপনার মুখটা বেশ অমায়িক। তিনি এমন এক জনকেই খুঁজছিলেন। আমার অভিনয় যে বাংলাতেই সীমাবদ্ধ তা জানতেন না গার্থ ডেভিস। চমকে গিয়েছিলাম, প্রত্যেক চরিত্রকে তিনি কী নিপুণতার সঙ্গে দেখতেন। তার সঙ্গে মিশিয়ে দিতেন শিল্প। যা করতেন, তা সত্যিই দেখবার মতো।”

এবারের অস্কারে ছয়টি মনোনয়ন পেয়েছে ‘লায়ন’। এর মধ্যে দেব প্যাটেল অর্জন করেছেন পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতার মনোনয়ন। এই চরিত্রের জন্য চলতি বছরের বাফটাও জিতেছেন তিনি।

Source :bdnews24

Be the first to comment on "‘লায়ন’এ কৌশিক সেন!"

Leave a Reply