রুবিনার সাহায্যে এগিয়ে এসেছেন জবি ছাত্রলীগের রাসেল

সুরাইয়া আমিন,জবি প্রতিনিধি: ট্রেনের নিচে পড়ে দু পা হারানোর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)সমাজকর্ম বিভাগের শেষ বর্ষের ছাত্রী রুবিনা আক্তারের (২২) চিকিৎসার জন্য দ্বারে দ্বারে ছুটছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেল।

সোমবার রাতে জবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেল রুবিনা ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে রুবিনা দেখতে যান।

এসময় তিনি জবি ছাত্রলীগের পক্ষে রুবিনার চিকিৎসার জন্য করনীয় সম্পর্কে উপস্থিত সবাইকে জানান। বিষয়টি নিশ্চিত করে জবি ছাত্রলীগের আব্দুল্ল আল মামুন বলেন, ট্রেনে কাটা পড়ে গুরুতর আহত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শেষ বর্ষের ছাত্রী রুবিনার পাশে জগন্নাথ বিশ্ববিদালয় ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল ভাই। ইতিমধ্যে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে রুবিনার সুচিকিৎসার জন্য জোর দাবির পাশাপাশি, রেলমন্ত্রী মুজিবুর রহমানের মাধ্যমে রুবিনার চিকিৎসাসহ সার্বিক সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছেন ভাই।

এ বিষয়ে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, আমি আজ ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে গিয়েছিলাম। আমার মনটা রুবিনা দেখে আরো বিষন্ন হয়ে পড়ে। আমি রেলমন্ত্রী মহোদয়ের সাথে কথা বলেছি। যেহেতু বিষয়টি রেল মন্ত্রণালয় সম্পর্কিত তাই মন্ত্রী মহোদয়ের নিকট জানিয়েছি। তিনি সব চিকিৎসার ব্যয়ভার নিয়েছেন। পরে যদি আরো সাহায্য লাগে তবে তিনি করবেন।

তিনি আরো জানান, আমি বিশ্ববিদ্যায় প্রশাসনসহ সব জায়গায় যোগাযোগ করছি। যদি ভাল কিছু করতে পারি এ আশায়।

রোববার দুপুরে কমলাপুর রেলস্টেশনে ট্রেনের ইঞ্জিনে দুই পা কাটা পড়ে গুরুতর আহত হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শেষ বর্ষের ছাত্রী রুবিনা আক্তার (২২)। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে রেলওয়ে পুলিশ। বেলা দেড়টার দিকে মেয়েটি ৪ নম্বর প্ল্যাটফর্মের নিচ দিয়ে (রেললাইনের ওপর দিয়ে) হেঁটে ৫ নম্বর প্ল্যাটফর্মে যাচ্ছিলেন। এ সময় একটি ইঞ্জিন ঘোরানোর সময় মেয়েটি এর নিচে পড়েন। তাঁর দুটি পা বিচ্ছিন্ন হয়ে যায়। মেয়েটিকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়ে।

তিনি পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার শান্তিনগর গ্রামের মৃত রবিউল ইসলামের মেয়ে। ঢাকার সদরঘাট এলাকায় একটি মেসে থেকে পড়াশোনা করছেন। গ্রামের বাড়ির যাওয়ার উদ্দেশে কমলাপুরে যান তিনি।

Be the first to comment on "রুবিনার সাহায্যে এগিয়ে এসেছেন জবি ছাত্রলীগের রাসেল"

Leave a Reply