রিভিউ (মুভি) : অন্তহীন

অন্তহীন মুভিটা কলকাতার আর্ট ফিল্ম। যতোটা সুন্দর নাম, ঠিক ততোটা সুন্দর মুভির গল্প। আর তার থেকে বহু গুণে সুন্দর, মুভিটির গল্পকে ফুটিয়ে তোলার তরিকা। এটি শুধু যেন নামেই আর্টফিল্ম নয়, আসলেই শিল্পীর তুলিতে আঁকা অনন্য এক সৃষ্টি। মুভিটা দেখার সময়, বারবার একটা আফসোস মনে মনে করে এসেছি, “আগে কেন দেখিনি! ধুর যাহ! আগে কেন দেখিনি! ”

যাইহোক, অবশেষে দেখেছি। মুভিটা মূলত প্রেমের গল্পের উপর নির্ভর করে গড়ে উঠেছে। কয়েকটি চেনা পরিচিত মানুষের, যাদের জীবন কোন না কোনভাবে আষ্টেপৃষ্ঠে একে অন্যের সাথে জড়িয়ে গেছে, এমন কয়েকজন মানুষ। এমন এক জোড়া দম্পতির গল্প দেখানো হয়েছে, যারা একই ছাদের নিচে না থাকা স্বত্তেও দুজন দুজন সীমাহীন ভালবাসেন। আবার, এমন এক জোড়ার গল্প দেখানো হয়েছে, যারা কেউ কখনো কাউকে না দেখে, কারো কন্ঠ না শুনে, এমনকি নাম, পেশা, ব্যক্তিগত কোন তথ্য না জেনে শুধুমাত্র চ্যাটে একে অপরের কাছে আসতে শুরু করেছে। দেখানো হয়েছে, এক ছাদের নিচে বছরের পর বছর বাস করা দম্পতির মধ্যে কতোটা দূরতর বাসা বাঁধতে পারে। আরো দেখানো হয়েছে, কী করে একজন নারী বাকি সব নারীদের থেকে আলাদা হয়ে ঘর সংসার না বেঁধে একাকিনী সারাটিজীবন কাটিয়ে দিতে পারে।
গল্পটি কয়েকটি অন্তহীন অপেক্ষার গল্প। মুভির গানগুলো ও ব্যাকগ্রাউন্ড মিউজিক পুরোটা সময় জুড়ে আপনাকে এক ধরণের মোহাচ্ছন্ন করে রাখবে।
– সারা ইকবাল

Be the first to comment on "রিভিউ (মুভি) : অন্তহীন"

Leave a comment

Your email address will not be published.


*