ম্যানইউকে রুখে দিল আর্সেনাল

https://www.bdnow24.cokm/category/খেলাধুলা/

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে শীর্ষ চার দলের মধ্যে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করার আশা বাঁচিয়ে রাখল আর্সেনাল।

এমিরেটস স্টেডিয়ামে রোববার জোসে মরিনিয়োর দলকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৬ পয়েন্ট ও ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে আছে এক ম্যাচ কম খেলা আর্সেন ভেঙ্গারের দল।

প্রিমিয়ার লিগে এই প্রথম জোসে মরিনিয়োর কোনো দলকে হারাতে পারলেন আর্সেন ভেঙ্গার। এর আগে দুই জনের ১২ বারের দেখায় আর্সেনাল কোচ ৫টিতে হেরেছিলেন, ড্র হয়েছিল ৭টি।

লিগে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার পর হারল ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ইউনাইটেড। ওয়েইন রুনির পাস পেয়ে অঁতনি মার্সিয়ালের ডান পায়ের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক পেতর চেক। তিন মিনিট পর পাল্টা আক্রমণে অ্যারন র্যা মজির শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া।

৩০তম মিনিটে আবারও স্বাগতিকদের হতাশ করেন দে হেয়া। ডি-বক্সের বাইরে থেকে অ্যালেক্স-অক্সলেইড চেম্বারলেইনের জোরালো শট ঠেকান স্পেনের এই গোলরক্ষক।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ে দুই মিনিট পর নিজেদের ভুলে গোল খেতে বসেছিল আর্সেনাল। ইংলিশ ডিফেন্ডার রব হোল্ডিংয়ের ব্যাক-পাস নিয়ন্ত্রণে নেওয়া রুনি গোলরক্ষককে একা পেয়েছিলেন; তবে তার শট ছুটে এসে শরীর দিয়ে রুখে দেন চেক রিপাবলিকের গোলরক্ষক চেক।

বিরতির পর ম্যাচের ৫৪তম মিনিটে সৌভাগ্যবশত এগিয়ে যায় আর্সেনাল। প্রায় ৩০ গজ দূর থেকে সুইস মিডফিল্ডার গ্রানিত জাকার জোরালো শট সামনে থাকা আন্দের এররেরার পিঠে লেগে উপরে উঠে গিয়ে ক্রসবার ঘেঁষে জালে জড়ায়। এগিয়ে আসা গোলরক্ষক দে হেয়ার কিছুই করার ছিল না।

তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে চেম্বারলেইনের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন ২০০৮ থেকে ২০১৪ পর্যন্ত ইউনাইটেডে খেলা ইংলিশ ফরোয়ার্ড ড্যানি ওয়েলবেক।​

Be the first to comment on "ম্যানইউকে রুখে দিল আর্সেনাল"

Leave a comment

Your email address will not be published.


*