মেসির থেকে নেইমার সেরা

https://www.bdnow24.com/category/খেলাধুলা/

অনেকের মতেই, ফুটবল বিশ্বের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। এক্ষেত্রে আর্জেন্টিনা দলের সাবেক ফিটনেস কোচ কার্লোস দিবোসের মত ভিন্ন। দেশের সেরা তারকার চেয়ে ব্রাজিলের নেইমারকেই এখন ভালো ফুটবলার মনে হয় তার।

বলিভিয়ার কাছে ২-০ গোলে হারায় ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের সরাসরি টিকেট পাওয়াটা আর্জেন্টিনার জন্য অনেক কঠিন হয়ে পড়েছে। ১৪ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আছে দলটি। হাতে আছে মাত্র চারটি ম্যাচ।

চিলির বিপক্ষে সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় মেসিকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। এই শাস্তির বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তবে তা সফল না হলে একুয়েডরের বিপক্ষে বাছাইপর্বের শেষ ম্যাচের আগে ফিরতে পারবেন না বার্সেলোনা তারকা।

কিন্তু পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়টির সক্ষমতা নিয়ে প্রশ্ন আছে দিবোসের। তার মতে, মারাদোনার মতো জাতীয় দলকে অনুপ্রাণিত করতে পারেন না মেসি।

টিওয়াইসি স্পোর্টসকে তিনি বলেন, “একজন খেলোয়াড়কে অনুভব করতে হবে যে, জার্সিটি বিপুল সংখ্যক আর্জেন্টাইনের প্রতিনিধিত্ব করছে এবং আমরা সবাই সেরাটা চাই। আমার মতে, দিয়েগো সেটা করত, মেসি নয়।”

“এর মানে এই নয় যে, সে খারাপ। আমার কাছে, সে বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন। কিন্তু সে সবচেয়ে সেরা না। এখন নেইমার অধিকতর ভালো।”​

২০০৬-২০০৮ সালে আর্জেন্টিনা দলের ফিটনেস কোচের দায়িত্বে ছিলেন দিবোস। জাতীয় দলে কিভাবে খেলোয়াড় বা কোচ নির্বাচিত হবে তাতে খুব বেশি প্রভাব রাখে বলে গত বছর অভিযোগ করেছিলেন দিবোস।

Be the first to comment on "মেসির থেকে নেইমার সেরা"

Leave a comment

Your email address will not be published.


*