মূল্যবোধ চর্চার মূলকেন্দ্র হিসাবে গড়ে তুলতে হবে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে – ইনু

শিক্ষা মানুষের মূল্যবোধকে শক্তিশালী হিসাবে গড়ে তোলে।  মূল্যবোধ গড়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী ভূমিকা পালন করে শিক্ষা প্রতিষ্ঠান গুলো।  দেশেকে তার সঠিক ভাবে গড়ে তুলতে এবং আগামী দিনে সঠিক নেতৃত্ব গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।  

https://www.bdnow24.com/category/বাংলাদেশ/
রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কথা বলেন শিক্ষা নানাবিধ গুরুত্ব নিয়ে।


তিনি বলেন যে,  শিক্ষাঙ্গনকে মূল্যবোধ চর্চার কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে।  শিক্ষার মূল উদ্দেশ্যই হচ্ছে আলোকিত মানুষ গড়া। আর এজন্য প্রয়োজন মূল্যবোধে উদ্দীপ্ত জীবন। দেশের জন্য ভালোবাসা বুকে নিয়ে সততার আদর্শে বলীয়ান মানুষই সর্বজন শ্রদ্ধেয়। পাঠদানের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের অসাম্প্রদায়িক বৈষম্যমুক্ত চেতনায় উদ্বুদ্ধ করা উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর পবিত্র দায়িত্ব।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, তোমাদেরকে জীবনে কিছু অর্জন করতেই হবে। মহীরুহের মতো বড় না হতে পারলেও দেবদারু, নয়তোবা ঘাসফুলের মতো হয়েও মানুষের সেবায় আত্মনিয়োগের মাঝেই হোক তোমাদের জীবনের জয়গান। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি কাজী জামিল আজহার,  ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর সহ আরও অনেকে।  

Be the first to comment on "মূল্যবোধ চর্চার মূলকেন্দ্র হিসাবে গড়ে তুলতে হবে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে – ইনু"

Leave a comment

Your email address will not be published.


*