‘ভাগ্যবান ব্রাজিল’-পেপ গার্দিওলা

রোনালদোর পরে ব্রাজিলে পারফেক্ট কোনও স্টাইকার আসেনি এইটা বলাই যায়।কেননা ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে স্টাইকার খরায় ভুগেছে ব্রাজিল।কিন্তু এবার জেসুস ও ফিরমিনোকে পেয়ে ব্রাজিলের সেই খরা কাটবে বলে মনে করছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা।

সাবেক এই বার্সা কোচের বলেন-“আমার মনে হয় ব্রাজিল দলটি সত্যিই ভাগ্যবান।”কেননা জেসুস আর ফিরমিনোর মতো দারুণ দু’জন স্টাইকার একসঙ্গে পেয়েছে ব্রাজিল।

এসময় তিনি বলেন সিটির হয়ে জেসুস চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৭ গোল করেছেন।তাছাড়া চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে না থাকলে হয়তো ম্যাচ এবং গোল দুটিই বেশি পেতেন জেসুস।’

অন্যদিকে অলরেডসদের ‘নাম্বার নাইন’ ফিরমিনোর গোলসংখ্যা ২৭টি।আর চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠতে দারুণ অবদান রেখেছেন ব্রাজিলিয়ান এই স্টাইকার। তাছাড়া নেইমারের পাশে দারুণ মানিয়ে নেয়ার দক্ষতা আছে ফিরমিনোর বলে মনে করেন তিনি। সবমিলিয়ে তিনিও রাশিয়া বিশ্বকাপের বড় তারকা।

ব্রাজিলের শুরুর একাদশে গাব্রিয়েল জেসুস মোটুমুটি নিশ্চিত বলা যায়।তার বদলি হিসেবে নামবেন ফিরমিনো।তারা দু’জনই লিগে দারুণ মৌসুম কাটিয়েছেন। আর তাই জেসুসের ম্যানসিটি কোচ পেপ গার্দিওয়ালা মনে করেন ভাগ্যবান ব্রাজিল।কেননা তাদের মতো দু’জনকে একসঙ্গে দলে পেয়েছে।

১৭ জুন বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।তাই ৬ জুন রাশিয়ার উদ্দেশে ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশনে দেশ ছাড়বে তিতের ব্রাজিল।

Be the first to comment on "‘ভাগ্যবান ব্রাজিল’-পেপ গার্দিওলা"

Leave a Reply