বুড়িগঙ্গা চ্যানেল উদ্ধার করে দৃষ্টিনন্দন প্রকল্প হবে- নৌ-পরিবহণ মন্ত্রী 

আদি বুড়িগঙ্গা চ্যানেল উদ্ধার করে হাতিরঝিলের মতো দৃষ্টিনন্দন প্রকল্প গ্রহণ করা হবে এবং নদী-তীর দখল ও দূষণকারীদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগের পাশাপাশি তাদেরকে জেল- জরিমানার আওতায় আনা হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহণ মন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার রাজধানীর ইসলামবাগে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা জেলা প্রশাসন যৌথভাবে আদি বুড়িগঙ্গা চ্যানেলের দখল উচ্ছেদ ও বর্জ্য অপসারণ কার্যক্রমের আয়োজন করে। উক্ত কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন মন্ত্রী।

এ অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মো. আতাহারুল ইসলাম, ঢাকা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিল্লাল, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক শহীদুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম বাবুল, পরিবেশবিদ মিহির বিশ্বাস এবং নদী গবেষক শামস সুমন বক্তৃতা করেন।

নৌপরিবহন মন্ত্রী জানান, ‘৭৫ পরবর্তী কোন সরকার ড্রেজার ক্রয় করেনি। আওয়ামী লীগ সরকারের গত মেয়াদে বিআইডব্লিউটিএ ১৩টি ড্রেজার সংগ্রহ করে। আরোও ২০টি ড্রেজার সংগ্রহের কার্যক্রম চলমান রয়েছে। নদী খনন ও অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য তিনটি এক্সকাভেটর ক্রয় করা হয়েছে, আরো ৬টি এক্সকাভেটর ক্রয় প্রক্রিয়াধীন রয়েছে।’

Be the first to comment on "বুড়িগঙ্গা চ্যানেল উদ্ধার করে দৃষ্টিনন্দন প্রকল্প হবে- নৌ-পরিবহণ মন্ত্রী "

Leave a Reply