ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেন যারা যারা

https://www.bdnow24.com/category/খেলাধুলা/

২০১৭ সালের ফিফা বর্ষসেরার তালিকা প্রকাশিত হয়েছে অাজ।বর্ষসেরা ২৪ জনের সেই তালিকায় যথারীতি জায়গা দখল করেছেন মেসি,রোনালদোর পাশাপাশি নেইমার।

২০০৭ সালে ব্রাজিলের কাকা পেয়েছিলেন সর্বশেষ পুরস্কারটি।তারপর মেসি ও রোনালদোর সাম্রাজ্য শুরু।গত ৯ বছরে তাদের সাম্রাজ্যে ভাগ বসাতে পারেননি অার কোন খেলোয়াড়।এই নয় বছরে মেসি পাঁচটি ও রোনালদো চারটি বর্ষসেরা পুরস্কার জিতেছেন।

তবে এবার ‘বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ জিতলে সবচেয়ে বেশিবার বর্ষসেরা হওয়া মেসির রেকর্ড স্পর্শ করবেন রোনালদো।
গত মৌমুমটা দারুন কেটেছে পর্তুগালের।দলীয় সাফল্য ছাড়াও ব্যক্তিগত সাফল্যে উজ্জ্বল ছিলেন তিনি।লা লিগা ও চ্যাম্পিয়ন্স জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার।এছাড়াও নকআউট পর্বে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি নকআউট পর্বে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়েন রোনালদো।

অপরদিকে দলীয় সাফল্যে বার্সালোনা উজ্জ্বল না হলেও যথারীতি উজ্জ্বল ছিলেন মেসি।ক্লাব ফুটবল ক্যারিয়ারে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। কাতালান ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি।

জাতীয় দলের কোচ, অধিনায়ক ও প্রতিটি দেশের একজন করে সাংবাদিক এবং ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বিজয়ী নির্বাচন করা হবে।
২৩ জনের সংক্ষিপ্ত তালিকা:

লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্তিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ), নেইমার (পিএসজি), লুইস সুয়ারেস(বার্সেলোনা), আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), জানলুইজি বুফ্ফন (ইউভেন্তুস), অঁতোয়ান গ্রিজমান (আতলেতিকো মাদ্রিদ), জ্লাতান ইব্রাহিমোভিচ (ম্যানচেস্টার ইউনাইটেড), এনগোলো কঁতে (চেলসি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), রবের্ত লেভানদোভস্কি (বায়ার্ন মিউনিখ), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), মানুয়েল নয়ার (বায়ার্ন মিউনিখ), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), আলেক্সিস সানচেস (আর্সেনাল), পিয়েরে এমেরিক আউবামেয়াং (বরুসিয়া ডর্টমুন্ড), লিওনার্দো বোনুচ্চি (ইউভেন্তুস-এসি মিলান), দানি কারবাহাল (রিয়াল মাদ্রিদ), পাওলো দিবালা (ইউভেন্তুস), এডেন হ্যাজার্ড (চেলসি), হ্যারি কেইন (টটেনহ্যাম হটস্পার), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), কেইলর নাভাস (রিয়াল মাদ্রিদ), আর্তুরো ভিদাল (বায়ার্ন মিউনিখ)।

Be the first to comment on "ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেন যারা যারা"

Leave a comment

Your email address will not be published.


*