প্রযুক্তিনির্ভর প্রজন্ম গড়ে তোলার আহ্বান জানালেন তারানা হালিম 

​সারাবিশ্ব যখন প্রযুক্তির উপর ভিত্তি করে এগিয়ে চলছে তখন সেই এগিয়ে চলার দলে টিকে থাকলে হলে বাংলাদেশকেও আত্মপ্রকাশ করতে হবে প্রযুক্তিনির্ভর দেশ হিসাবে। আজকের তরুণ প্রজন্মই আগামী দিনের দেশের নেতৃত্ব প্রদান করবে তাই তরুণ প্রজন্মকে আধুনিক প্রযুক্তি জ্ঞান সমৃদ্ধ ভাবে গড়ে তোলার কোনো বিকল্প নেই।  

https://www.bdnow24.com/category/বাংলাদেশ/
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) মাইক্রোসফট বাংলাদেশের আয়োজনে বেসিস সফট এক্সপো ২০১৭ তে কোডিং ফর কিডস শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম কথা বলেন প্রযুক্তি ভিত্তিক জনবল তৈরি নিয়ে।  


তিনি বলেন যে,  এ প্রজন্ম প্রযুক্তিনির্ভর প্রজন্ম। নতুন প্রজন্মের প্রযুক্তির প্রতি এ আকর্ষণ ইতিবাচকভাবে কাজে লাগাতে হবে। তাদের সাইবার স্পেসে বিচরণ করতে হবে। এ প্রজন্ম বলিষ্ঠভাবে বেড়ে উঠছে। গত কয়েকবছরে টেলিকমিউনিকেশনে আমাদের অনেক অগ্রগতি হয়েছে। এ প্রজন্মের কাছে এখন কম্পিউটার ও মোবাইলের মতো হাতিয়ার রয়েছে। কিন্তু এগুলো ব্যবহার করতে হবে ইতিবাচকভাবে। বিশেষভাবে Safe use of Internet এর দিকে জোর দিতে চাই।

ইন্টারনেট ব্যবহারকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কোনো পোস্ট দেওয়া উচিত নয় যাতে কারও সম্মানহানি হয় অথবা কাউকে ছোট করা হয়। এ দিকে সকলের খেয়াল রাখতে হবে। এ প্রজন্মের বিজ্ঞান জ্ঞানার্জনের দিকে জোর দিতে হবে। মেয়েদের কম্পিউটার লিটারেসিতে এগিয়ে আসতে হবে। এ জন্য লজ্জা ভেঙে বাবা-মাকেও উদ্যোগ নিতে হবে। দেখতে হবে সন্তান ইন্টারনেট দিয়ে কি করছে।

আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি ও অপারেশন) আবদুর রব, প্রধানমন্ত্রী কার্যালয়েরস্থানীয় উন্নয়ন বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা, মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির প্রমুখসহ আরও অনেকে।  

Be the first to comment on "প্রযুক্তিনির্ভর প্রজন্ম গড়ে তোলার আহ্বান জানালেন তারানা হালিম "

Leave a comment

Your email address will not be published.


*