পিছিয়ে পড়েও ড্র করল আর্সেনাল

https://www.bdnow24.com/category/খেলাধুলা/

দুইবার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়াল আর্সেনাল। ঘরের মাঠে উত্তেজনায় ঠাসা ম্যাচে ম্যানেচস্টার সিটির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্সেন ভেঙ্গারের দল।

লিগে টানা দুই ম্যাচ হারের পর ড্র করল আর্সেনাল। অন্যদিকে পেপ গুয়ার্দিওলার সিটির এটি লিগে টানা তৃতীয় ড্র।

এমিরেটস স্টেডিয়ামে পঞ্চম মিনিটেই স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় সিটি। কেভিন ডি ব্রুইনের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক থেকে আক্রমণে যান লেরয় সানে। এরপর এগিযে আসা দাভিদ অসপিনাকে কাটিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে পাঠান জার্মানির এই উঠতি মিডফিল্ডার।

সিটিতে যোগ দেওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে পোস্টে নেওয়া ১৩ শটের মধ্যে আটটিতেই লক্ষ্যভেদ করলেন সানে।

দশম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নিতে পারত পেপ গুয়ার্দিওলার দল। ডি ব্রুইনের শট ফিরিয়ে দেয় পোস্ট। এরপর দাভিদ সিলভার শট রুখে আর্সেনালকে ম্যাচে রাখেন অসপিনা।

৪২তম মিনিটে সমতায় ফেরে আর্সেনাল। গায়েল ক্লিশির কর্নার সিটির ডিফেন্ডাররা ফেরানোর পর স্কোড্রান মুস্তাফির হেড করে বাড়ানো বল ডি-বক্সের জটলায় পেয়ে লক্ষ্যভেদ করেন থিও ওয়ালকট।

দুই মিনিট পর সিটি ফের এগিয়ে যায় সের্হিও আগুয়েরোর দর্শণীয় গোলে। সিলভার ছোট করে বাড়ানো বল ডি-বক্সের ভেতরের ডান দিক পেয়ে দূরের পোস্ট দিয়ে জালে পাঠানোর জন্য খুব অল্প জায়গায়ই পেয়েছিলেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

লিগে লিভারপুল ও ওয়েস্টব্রম উইচ অ্যালবিওনের কাছে আগের দুই ম্যাচে হারা আর্সেনাল বিরতির পর মুস্তাফির গোলে সমতায় ফিরে। ৫৩তম মিনিটে মেসুত ওজিলের কর্নার থেকে লাফিয়ে হেড করে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মানির এই ডিফেন্ডার।

পরের সুযোগগুলো কাজে লাগাতে পারেনি কোনো দলই। শিরোপার লড়াইয়ে অনেক পিছিয়ে পড়া দলদুটির মূল লক্ষ্য এখন চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করা। ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে সেই লড়াইয়ে এগিয়ে চতুর্থ স্থানে থাকা সিটি। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল।

শনিবার নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ গোলে হারা চেলসি ২৯ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।​

একই দিন বার্নলির মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা টটেনহ্যাম হটস্পার চেলসির সঙ্গে ব্যবধান কমিয়েছে। দ্বিতীয় স্থানে থাকা দলটির পয়েন্ট ৬২।

অ্যানফিল্ডে এভারটনকে ৩-১ গোলে হারানো লিভারপুল ৩০ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

ওয়েস্টব্রম উইচ অ্যালবিওনের সঙ্গে ওল্ড ট্যাফোর্ডে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ২৮ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে।

Be the first to comment on "পিছিয়ে পড়েও ড্র করল আর্সেনাল"

Leave a Reply