পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠি

​বেশ কিছুদিন ধরেই পাকিস্তান ক্রিকেটে অন্যতম আলোচনার বিষয়, দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদে আর থাকতে চাচ্ছেন না শাহরিয়ার খান। মূলতঃ বার্ধক্যের কারণে আর দায়িত্ব পারণ করতে পারছেন না শাহরিয়ার খান। আগামী আগস্টেই শেষ হচ্ছে তার তিন বছরের মেয়াদকাল। এরপর নতুন চেয়ারম্যান নির্বাচন করার আহ্বান জানান তিনি। তখন থেকেই আলোচনায় ছিলেন পিএসএল চেয়ারম্যান নাজম শেঠি।

শেষ পর্যন্ত নাজম শেঠিকেই চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার লাহোরে পিসিবির বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে নাজম শেঠিকেই পরবর্তী পিসিবি চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে। আগামী আগস্টে শাহরিয়ার খানের মেয়াদ শেষ হওয়ার পরই নতুন চেয়ারম্যাচ হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন শাহরিয়ার খান।

পাকিস্তান সুপার লিগের সফল আয়োজন এবং লাহোরো পিএসএলের ঝুঁকিপূর্ণ ফাইনাল সফলভাবে আয়োজন করার কারণেই নাজম শেঠি চেয়ারম্যান পদের জন্য নিজেকে সবচেয়ে যোগ্য দাবিদার হিসেবে উপস্থাপন করেন। একই সঙ্গে কঠোর পরিশ্রমি এই কর্মকর্তা পিসিবিকে নেতৃত্ব দেয়ারমত এর আগেও অনেক দায়িত্ব সফলভাবে পালন করেছেন।

পাকিস্তান ক্রিকেটের অন্যতম নির্বাচক তৌসিফ আহমেদ বিশ্বাস করেন, নাজম শেঠির নেতৃত্বে পাকিস্তান ক্রিকটে আরও অনেক দুর এগিয়ে যাবে। তিনি বলেন, ‘শেঠি একজন অভিজ্ঞ ব্যক্তি। পিএসএল সফলভাবে আয়োজনই তার অভিজ্ঞতা এবং সাফল্যের অন্যতম আলোকোজ্জ্বল দিক। যেভাবে তিনি পিএসএলকে সফল করে তুলেছেন, সেভাবে পাকিস্তান ক্রিকেটকেও সাফল্যের শিখরে নিয়ে যাবেন তিনি।’

পাকিস্তান ক্রিকেটের ক্ষমতাবলে চীফ অব প্যাট্রন হলেন প্রধানমন্ত্রী। তিনিই পিসিবি চেয়ারম্যান নিয়োগ দেন। তবে এবার দেখা গেলো ব্যতিক্রম। বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হলেন নাজম শেঠি।

©প্রথম আলো

Be the first to comment on "পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠি"

Leave a Reply