পড়াশোনায় ফাঁকি দিতেই টানা ৪ বছর ঘরবন্দি ভাইবোন!

পড়োশোনায় ফাঁকি দিতে ভারতের উত্তরাখণ্ডের দুই ভাই-বোন সবকিছু ছাপিয়ে গেল।উত্তরাখণ্ডের হরিদ্বারের এই দুই ভাই-বোন পড়াশোনায় ফাঁকি দিতে টানা প্রায় চার বছর নিজেদের ঘরবন্দি করে রেখেছিল। জানা গেছে, ক্লাস টেনের পরীক্ষায় ভাল ফল না করায় মা-বাবা বকাবকি করেন ১৮ বছরের মেয়েকে। তার পর থেকেই নিজেকে একটা ঘরে বন্দি করে রাখতে শুরু করে সেই মেয়ে। বড় বোনের মতো, ১৫ বছরের ভাইও স্কুলে যাওয়া ও পড়াশোনা ছেড়ে দিয়ে সেও বাড়ির অন্য একটি ঘরে নিজেকে বন্দি করে রাখে।
এলাকার এক বাসিন্দা ওই দুই ভাইবোনকে টানা অনেক দিন না দেখতে পাওয়ায়, চিন্তিত হয়ে পুলিশকে খবর দেন। পুলিশ সঙ্গে সঙ্গে সেই ভাইবোনের বাড়িতে পৌঁছে যায়। সেখানে গিয়ে পুলিশ দেখে, দুটি আলাদা ঘরে দু’জন নিজেদের আটকে রেখেছে ভিতর থেকে। অনেক বোঝানোর পরে, অবশেষে দরজা খুলে বেরতে তাদের রাজি করে পুলিশ।

ঘর থেকে বেরিয়ে এসে মেয়েটি নির্বিকার ভাবে জানায় যে, মা-বাবা পড়াশোনা নিয়ে জোর করার জন্যই ঘরে নিজেকে বন্ধ করে রেখেছে সে। পুলিশ এক সংবাদসংস্থার কাছে জানিয়েছে যে, মেয়েটিকে দেখে মনে হচ্ছিল সে বহুদিন ধরে স্নান করেনি।

মা-বাবার সঙ্গে মেয়েটি চিরকুটের মাধ্যমে ও ফোন করে যেটুকু কথা বলার দরকার হতো, সেটুকুই বলত। একমাত্র খিদে পেলেই ঘর খুলত এই দুই ভাই বোন। পুলিশ জানিয়েছে, ভাই ও বোন দু’জনের ঘরেই টিভি, এসি এবং ল্যাপটপ রয়েছে।পুলিশকে তাদের বাবা-মা জানান, ২০১৩ সাল থেকে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে বড় মেয়ে আর একই পথে হেঁটে ২০১৬ সালে স্কুল ছেড়ে দেয় ছোট ভাইও।

Be the first to comment on "পড়াশোনায় ফাঁকি দিতেই টানা ৪ বছর ঘরবন্দি ভাইবোন!"

Leave a comment

Your email address will not be published.


*