জেনে নিন আপনার কিছু বাজে অভ্যাস সম্পর্কে

রোমান্স মানেই ভ্যালেন্টাইন ডে-তে এক বক্স চকলেট আর এক গুচ্ছ গোলাপ দেয়া নয়। একটি সুস্থ সম্পর্কই পারে আপনার শরীর মন দুটোই সুস্থ রাখতে। কিন্তু মনে রাখবেন একটি সুন্দর সম্পর্ক মানে রংধনু আর প্রজাপতির দর্শন নয়, একটি সুন্দর সম্পর্কে দরকার হয় বিশ্বাসের, ভালবাসার, কিছুটা আত্মত্যাগের আর বাদ দিতে হবে আপনার বদ অভ্যাস গুলোকে। আপনার সামান্য বদ অভ্যাস পারে আপনার সুন্দর সম্পর্কটাকে হাওয়ায় মিলিয়ে দিতে। তাই আপনার জীবন থেকে দুরে ঠেলে দিন আপনার সব বাজে অভ্যাস। জেনে নিন সেই বাজে অভ্যাস গুলো সম্পরকে:

১। তাকে বদলানোর চেষ্টা করাঃ
আপনার ভালবাসার মানুষটি যেমনই হোক সে তার মতো ভালো। আপনি যদি তাকে সত্যিই ভালবাসেন তবে সে যেমন তাকে সেভাবেই ভালোবাসুন। তাকে বদলানোর চেষ্টা করলে তাকে হারিয়ে বসতে পারেন।

২। পরিবারের সামনে তার ভুল ধরাঃ
সে যদি কোন ভুল করে থাকে তবে পরিবারের সামনে তা নিয়ে কথা না বলাই শ্রেয়, তাকে একান্তে নিয়ে তার ভুল গুলো ধরিয়ে দিন, এতে তার আত্মসম্মানে আঘাত হানবে না।

৩। পাবলিক প্লেসে ঝামেলায় জড়ানোঃ
সবার সামনে, জন লোকালয়ে কোন ঝামেলা করবেন না। রাগারাগি, উচ্চ স্বরে কথা বলা, ঝগড়া করা থেকে বিরত থাকবেন। এতে আপনার ব্যক্তিত্তেরও প্রকাশ ঘটে।

৪। ঝগড়া করাঃ
সম্পর্ক যে সব সময় ভালো থাকবে তা নয়, একটু মান অভিমান হবেই, ভালবাসার মাঝে মান অভিমানই সম্পর্ককে পোক্ত করে, কিন্তু সেই মান অভিমান যাতে ঝগড়ায় রুপ না নেয়। এর ফলে দূরত্ব সৃষ্টি হতে পারে।

৫। খোলামেলা আলোচনা না করাঃ
কোন বিষয়ে দ্বিধা থাকলে আপনার ভালবাসার মানুষটির সাথে সরাসরি কথা বলুন। মনের মাঝে কথা লুকিয়ে না রেখে সব বিষয়ে তার সাথে আলোচনা করুন । আলোচনা না করলে ভালবাসা হারিয়ে যাবে।

Be the first to comment on "জেনে নিন আপনার কিছু বাজে অভ্যাস সম্পর্কে"

Leave a Reply