জুভেন্টাসের কোচের চোখে রিয়ালই ফেবারিট 

https://www.bdnow24.com/category/খেলাধুলা/

মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির চোখে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদই ফেভারিট। তবে ইউভেন্তুসের কোচের চাওয়া, তার শিষ্যরা যেন আগামী ৩ জুন কার্ডিফে শিরোপা জিতে চমৎকার একটি মৌসুম শেষ করে।

তিন বছরের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে খেলছে সেরি আর চ্যাম্পিয়নরা। লা লিগার চ্যাম্পিয়নরা চার বছরের মধ্যে তৃতীয়বার।

সোমবার তুরিনের সংবাদ সম্মেলনে কার্ডিফের ম্যাচে রিয়ালকে সমীহ করার কথা জানান আল্লেগ্রি। দুই বছর আগে বার্সেলোনার কাছে বার্লিনের ফাইনালে হেরে যাওয়ার প্রসঙ্গ টেনে শিষ্যদের জানিয়ে দেন একান্ত চাওয়াটাও।

“আমরা সেখানে দুই বছর আগের চেয়ে আরও প্রত্যয়ী হয়ে যাব। তারাই (রিয়াল) ফেভারিট। চার বছরের মধ্যে এটি রিয়ালের তৃতীয় ফাইনাল এবং তারা ফাইনাল খেলতে অভ্যস্ত, যদিও আমরা তিন বছরের মধ্যে দ্বিতীয়বার ফাইনাল খেলছি।”

“এটা দারুণ একটা ফাইনাল হবে এবং আমরা সেখানে থাকার যোগ্য। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা আমাকে দারুণ আনন্দ দিচ্ছে। আমি ভাগ্যবান যে, আগামী শনিবার কার্ডিফের বেঞ্চে বসবো।”

এ নিয়ে নবমবারের মতো ইউরোপিয়ান কাপ বা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবে ইউভেন্তুস। গত আটবারের মধ্যে দুইবার ইউরোপ সেরার মুকুট জিতেছে সেরি আর দলটি; হেরেছে ছয়বার। আল্লেগ্রি অবশ্য ইতিবাচক দিক নিয়ে ভাবতে চান।

“নেতিবাচক চিন্তা নেতিবাচক কিছুর জন্ম দেয়। ইতিবাচক ভাবনা ইতিবাচক কিছুর জন্ম দেয়। আমি যখন এখানে এসেছিলাম, নেতিবাচক আবহ ছিল অনেক বেশি। ইউভেন্তুস ছয়টিতে হেরেছে সেটা নয়, ইউভেন্তুস আটটি ফাইনাল খেলেছে-বিষয়টা এভাবে দেখুন। যদি আমরা জিতি, সবাই বেশি খুশি হবে কিন্তু ফাইনালে ওঠাও গুরুত্বপূর্ণ।”

“প্রতি বছর চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল একবারই হয় এবং আমরা ফাইনালে। আমাদের এটার জন্য প্রস্তুত হতে হবে, কিন্তু আমি এই নেতিবাচক মনোভাব পছন্দ করি না।”

Be the first to comment on "জুভেন্টাসের কোচের চোখে রিয়ালই ফেবারিট "

Leave a Reply