জুনের মধ্যেই শেষ হবে শেখ হাসিনা আইসিটি পার্কের নির্মাণ : পলক 

প্রযুক্তির উন্নয়নের ফলে বিশ্বের ধ্যানধারণার পরিবর্তন ঘটেছে। ইন্টারনেট ভিত্তিক গড়ে উঠছে আমাদের আশেপাশের সকল কিছু। এই দ্রুত গতির বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য বাংলাদেশকেও তৈরি হতে হবে প্রয়োজন অনুসারে।  

https://www.bdnow24.com/category/বাংলাদেশ/

এই বিষয়টিকে সামনে রেখে সরকার আইসিটি খাতে ব্যাপক বিনিয়োগ করে যাচ্ছে। তার পাশাপাশি বেসরকারি বিনিয়োগকারীদেরকেও উৎসাহিত করছে। যশোরে ৩০৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে শেখ হাসিনা আইসিটি পার্ক।

এই পার্কের নির্মাণ কাজ আগামী জুন মাসের ৩০ তারিখের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। কার্যক্রমের অগ্রগতি বিবেচনা সহ আনুষঙ্গিক বিষয় নিয়ে আলোচনা সভায় মাননীয় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তি খাত থেকে ৫ বিলিয়ন ডলার আয়ের লক্ষ্য নিয়ে দেশের ২৮টি অঞ্চলে ২৮টি আইটি পার্ক নির্মাণের কাজ শুরু করা হয়েছে। দেশের জনসংখ্যার ৬৫ শতাংশ তরুণ-তরুণী। তাঁদের জ্ঞানভিত্তিক দক্ষ যুবসমাজ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দেশের সাতটি অঞ্চলে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হচ্ছে।

 যশোর শহরের শংকরপুর এলাকার ১২ একর ১৩ শতাংশ জমির ওপর ১৫ তলাবিশিষ্ট মাল্টি টানেল ভবন, ১২ তলা আবাসিক ভবনসহ, তিনতলা মাল্টিপারপাস ভবন নির্মাণ করা হচ্ছে। 

আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্পের পরিচালক জাহাঙ্গীর আলম, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুস সাত্তার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের পরিচালক (উদ্ভাবন) মোস্তাফিজুর রহমান, যশোরের জেলা প্রশাসক হুমায়ুন কবীর, আইসিটি বিশেষজ্ঞ মুনীর হাসান প্রমুখ।

Be the first to comment on "জুনের মধ্যেই শেষ হবে শেখ হাসিনা আইসিটি পার্কের নির্মাণ : পলক "

Leave a Reply