জিম্মি হয়ে আছে ইন্টারনেট সেবা : কোয়াব 

​ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পাশাপাশি বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং তার পরেই উন্নত দেশের কাতারে যোগদান করার স্বপ্ন রয়েছে বাংলাদেশের সামনে।  এই স্বপ্ন পূরণের ক্ষেত্রে ইন্টারনেট সুবিধার কোনো বিকল্প নেই।  বাংলাদেশে কেবল অপারেটর কোম্পানি গুলোর পাশাপাশি অপটিক ফাইবার কেবলের মাধ্যমে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌছে দেওয়া হচ্ছে গ্রাহকদের কাছে।  


তবে সাম্প্রতিক সময়ে দেখা দিয়ে কিছু সমস্যা।  এই সমস্যা নিরসনের জন্য সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) জাতীয় প্রেসক্লাবে আয়োজন করে এক সংবাদ সম্মেলনের।  

কোয়াবের পক্ষ থেকে দাবী করা হয় যে,  বিভিন্ন এলাকায় অনাকাঙ্ক্ষিত সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাদের।  অবৈধ ব্যবসায়ী ও সন্ত্রাসীরা এলাকা দখল করে এককভাবে ব্যবসা নিয়ন্ত্রণের কারণে ইন্টারনেট সেবা ও এর গ্রাহকেরা জিম্মি হয়ে পড়েছেন। বিভিন্ন এলাকায় ইন্টারনেটের কেব্ল কাটা, যন্ত্রপাতিসহ বক্স খুলে নেওয়া, ইন্টারনেট সংযোগ দিতে বাধা দেওয়া, নেটওয়ার্ক কর্মীদের শারীরিক অত্যাচার এখন নিয়মিত ঘটনা। এর ফলে গ্রাহকসেবা বিঘ্নিত হচ্ছে। 

এছাড়াও কোয়াবের সভাপতি সরাসরি বলেন যে,  এরই মধ্যে রাজধানীর ফরিদাবাদ, শ্যামপুর, খিলক্ষেত, আজিমপুর, গাবতলী, দারুস সালাম, যাত্রাবাড়ীসহ প্রতিদিনই নতুন নতুন এলাকায় বৈধ ব্যবসায়ীরা সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হচ্ছেন।

চলমান এই সমস্যা সমাধান না করা গেলে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কার্যক্রম যথাযথ গতি পাবেনা বলে ধারণা করা হচ্ছে।  তাই ব্যবসায়ীদের বাঁচাতে এবং তার পাশাপাশি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বার্থে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে দ্রুত উদ্যোগ গ্রহন করার জন্য অনুরোধ জানানো হয়। 

Be the first to comment on "জিম্মি হয়ে আছে ইন্টারনেট সেবা : কোয়াব "

Leave a Reply