জবিতে “Employers’ Expectation from the Aspiring Candidates” শীর্ষক দুই দিনব্যাপী সেমিনারের উদ্বোধন

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ম্যানেজমেন্ট ক্লাবের উদ্যোগে আয়োজিত Panel discussion on “Employers’ Expectation from the Aspiring Candidates” শীর্ষক অনুষ্ঠানে দুই দিন ব্যাপী আয়োজনের প্রথম দিন সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “জীবনে যদি আপনি একটি লক্ষ্য ঠিক করে ফেলেন এবং লক্ষ্যটি অর্জনে ব্যর্থ হন তবে সেটি আপনাকে ডিপ্রেশনে ভুগাবে। তাই শুধু নিদির্ষ্ট লক্ষ্যের জন্য নিজেকে প্রস্তুত না করে এক্সট্রা কারিকুলামের জ্ঞান অর্জন করতে হবে। কোন লক্ষ রেখে পড়াশুনা করা যাবে না। বরং সামনে যা পাবে তাই পড়তে হবে।”

তিনি আরো বলেন, “তোমার প্রয়োজনে কেউ তোমাকে কাজ দিবে না। বরং তাদের প্রয়োজনে তারা তোমাকে নিবে। সেইজন্য নিজেকে প্রস্তুত করতে হবে। কোম্পানি কি চায় সেটা তোমাকে বুঝতে হবে।”

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, বিশেষ অতিথি অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর, অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফাসহ আরো অনেকেই। অনুষ্ঠানের সমন্বয়কারী হিসেবে ছিলেন বিভাগের সহযোগী ও উপদেষ্টা অধ্যাপক মো: শফিকুল ইসলাম।

এরপর শুরু হয় প্যনেল আলোচনা পর্ব। প্যানেলের মডারেটর হিসেবে ছিলেন বিডি জবস ডট কম-এর চিফ কমার্শিয়াল অফিসার প্রকাশ রয় চৌধুরী। সেখানে উপস্থিত ছিলেন রানার ফুটওয়ার লিমিটেড এর সিইও সৈয়দ আসাদুজ্জামান, এপিলিয়ন গ্রুপের মোহাম্মদ শওকত ইকবাল, বেঙ্গল গ্রুপের জিহাদ উদ্দিন আহমেদসহ আরো অনেকেই। সেখানে বক্তারা তাদের কোম্পানির বিভিন্ন গুরুত্বপূর্ন দিক তুলে ধরেন। তারা ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। এসময় ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতে চাকরি পাওয়ার ক্ষেত্রে বিভিন্ন দক্ষতার উন্নয়ন করার পরামর্শ দেন।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার জাগো নিউজ টুয়েন্টিফোর ডট কম, জাগো এফএম ৯৪.৪, দ্যা ডেইলি স্টার, বাংলা ট্রিবিউন। অনুষ্ঠানটি স্পন্সর করে বিডি জবস ডট কম।

Be the first to comment on "জবিতে “Employers’ Expectation from the Aspiring Candidates” শীর্ষক দুই দিনব্যাপী সেমিনারের উদ্বোধন"

Leave a Reply