জঙ্গিবাদ থেকে দূরে রাখতে হবে শিক্ষার্থীদের : নাহিদ 

জঙ্গিবাদ দেশের জন্য অভিশাপ।  আর সেই জঙ্গিবাদের সাথে যখন শিক্ষার্থীরা জড়িয়ে পড়ে তখন তা দেশের জন্য অবশ্যই সুখবর নয়।  

https://www.bdnow24.com/category/বাংলাদেশ/
বলিষ্ঠ জাতি গড়ার জন্য শিক্ষার্থীদের জঙ্গিবাদের সংস্পর্শ থেকে বিরত রাখতে হবে।  রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভাসির্টির ২০তম সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীরা জঙ্গি কার্যক্রমে যাতে না জড়ায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।


উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশ যে সময় এগিয়ে যাচ্ছে, একদল স্বাধীনতাবিরোধী এ উন্নয়ন ও অগ্রগতিকে ব্যাহত করার জন্য সে সময় ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে এদেশের মেধাবী শিক্ষার্থীদের সন্ত্রাস ও জঙ্গি কার্যক্রমের সাথে জড়িয়ে তাদের ধ্বংসের মুখে ঠেলে দেওয়ার অপচেষ্টা চালায়।

স্বাধীনতাবিরোধী চক্রের কুমন্ত্রণায় প্ররোচিত হয়ে বেশকিছু শিক্ষার্থী ইতোমধ্যে বিপথগামী হয়েছে।  এসব শিক্ষার্থীরা যাতে ইসলামের ভুল ব্যাখ্যা দানকারী জঙ্গিদের কবলে পড়ে জীবন ধ্বংস না করে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।  

 উচ্চ শিক্ষার মান উন্নয়নে সরকার কাজ করছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে আরো শক্তিশালী করার লক্ষ্যে উচ্চশিক্ষা কমিশন আইন তৈরি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। উচ্চশিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে সংসদে এ্যাক্রিডিটেশন কাউন্সিল আইন পাশ হয়েছে।

Be the first to comment on "জঙ্গিবাদ থেকে দূরে রাখতে হবে শিক্ষার্থীদের : নাহিদ "

Leave a Reply