চেলসি সম্পর্কে যা বললেন মরিনিয়ো

https://www.bdnow24.com/category/খেলাধুলা/

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে নিকটতম প্রতিদ্বন্দ্বীদের চেয়ে অনেক ব্যবধানে এগিয়ে আছে চেলসি। মৌসুমের অনেকটা সময় অবশ্য এখনও বাকি। কিন্তু শ্রেষ্ঠত্বের লড়াই এরই মধ্যে শেষ হয়ে গেছে বলে মনে করেন জোসে মরিনিয়ো। পুরনো শিষ্যদের হাতেই শিরোপা দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ।

এই পর্তুগিজ কোচের মতে, প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করে ফেলায় চেলসি এখন এফএ কাপের দিকে নজর দিতে পারে। ২৫ ম্যাচ থেকে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে চেলসি। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫২।

মার্চে চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে এফএ কাপের কোয়ার্টার-ফাইনাল খেলতে যাবে ইউনাইটেড।

শনিবার পঞ্চম রাউন্ডে ঘরের মাঠে ওলভসকে ২-০ গোলে হারিয়ে প্রতিযোগিতাটির শেষ আট নিশ্চিত করে আন্তোনিও কোন্তের দল। পরের দিন কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে ২-১ গোলে ব্ল্যাকবার্ন রোভার্সকে হারায় রেড ডেভিলরা।

মরিনিয়োর মতে, চেলসির প্রিমিয়ার লিগের শিরোপা অনেকটা নিশ্চিত হয়ে যাওয়ায় দলটির নজর এখন এফএ কাপে, “এফএ কাপ এমন কিছু যা তাদের জন্য গুরুত্বপূর্ণ।”

“চেলসি এখন এটা নিয়েই চিন্তা করতে পারে। কেননা আমি মনে করি, তারা (প্রিমিয়ার লিগের) চ্যাম্পিয়ন। এছাড়া তাদের লড়াইয়ের জন্য আর কিছু নেই।”

চেলসির তুলনায় তার দলের অনেক কিছু ভাবার আছে বলে মনে করেন মরিনিয়ো। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির দায়িত্ব নিয়ে প্রথম মৌসুমেই বেশ ভালোভাবে এগিয়ে যাচ্ছেন দুই মেয়াদে চেলসির দায়িত্ব পালন করা এই কোচ।

দ্বিতীয় মেয়াদে ২০১৪-১৫ মৌসুমে চেলসিকে ইপিএল চ্যাম্পিয়ন করানোর সাত মাস পর দলের ব্যর্থতার দায়ে ছাটাই হন মরিনিয়ো।

গত বৃহস্পতিবার ইউরোপা কাপের শেষ বত্রিশের এর প্রথম লেগে ফরাসি দল সাতে-ইচেনার বিপক্ষে ৩-০ গোলে জেতা ইউনাইটেড প্রতিপক্ষে মাঠে ফিরতি লেগ খেলবে। আর লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে আগামী রোববার লিগ কাপের ফাইনালে ওয়েন রুনি-জ্লাতান ইব্রাহিমোভিচরা মুখোমুখি হবে সাউথ্যাম্পটনের সঙ্গে।

শিরোপা জয়ের সম্ভাবনা প্রসঙ্গে মরিনিয়ো বলেন, “তিনটি, দুটি, একটি শিরোপা জেতা সম্ভব অথবা কোনো শিরোপা নাও জিততে পারি। আমরা যেহেতু প্রতিযোগিতাগুলোতে আছি, সেহেতু লড়াই করব। লিগ কাপে আমাদের জয়ের ৫০ শতাংশ সম্ভাবনা আছে। একটি শিরোপা জয়ের জন্য আমাদের লড়াই করতে হবে।”

Be the first to comment on "চেলসি সম্পর্কে যা বললেন মরিনিয়ো"

Leave a Reply