ক্যারিবীয়দের নিয়ে যা বললেন রোহিত শর্মা!!

বিভিন্ন দেশে ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতে দাপটের সঙ্গে খেলে বেড়াচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। তবে মূলত সবচেয়ে বেশি ক্যারিবিয়ান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেই খেলে থাকেন। তাই তাদের সম্পর্কে ভালো অভিজ্ঞতা হয়েছে ভারতীয় ক্রিকেটারদের।

এদিকে চলতি আসর নিয়ে সাত আসর ধরে মুম্বাই ইন্ডিয়ান্সে খেলে যাচ্ছেন কাইরন পোলার্ড। এছাড়াও মুম্বাই ইন্ডিয়ান্সে খেলেছেন ডোয়াইন স্মিথ, ডোয়াইন ব্রাভোর ও এভিন লুইস। যার ফলে তাদেরকে খুব কাছে থেকে দেখেছেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত শর্মা বলেন,আপনি ক্যারিবীয়দের আগবাড়িয়ে কিছু বলতে যাবেন না। আর তাদেরকে নিজের মতো করেই খেলতে দিতে হয়। তবে আপনি যখন তাদের কোনো পরামর্শ দিতে যাবেন, তখন দেখবেন ফলাফল উল্টোই এসেছে। আর তাই আমরা (মুম্বাই) তাদেরকে নিজের মতো করেই খেলার সুযোগ করে দেই এবং আমরা এভাবেই তাদের সেরাটা আদায় করে নেই।’

মুম্বাই অধিনায়ক আরো বলেন,’এতদিন ধরে পোলার্ডকে সামলে আমি এটুকু বুঝতে পেরেছি, ক্যারিবীয়দের কিছু শিখিয়ে দিতে হয় না। আর তাদের স্বতঃস্ফুর্তভাবে খেলতে দেয়া উচিত। গত ম্যাচে লুইসের ক্ষেত্রেও এই কাজটিই করেছি আমি। আমি জানি যে সে স্বাভাবিকভাবেই বড় শট খেলার ব্যাটসম্যান। আর তাই আমি তাকে সিঙ্গেল-ডাবলস নিয়ে কিছু বলিনি। নিজের মতো করে খেলতে দিয়েছি তাকে।

তবে এটা হয়তো সবসময় সুফল বয়ে আনবে না। এছাড়া ক্যারিবিয়ানরা সাধারণত খুব বেশি কথা বলতে পছন্দ করে না। তবে তারা নিজেদের মতো করেই পারফর্ম করে যায়।’

Be the first to comment on "ক্যারিবীয়দের নিয়ে যা বললেন রোহিত শর্মা!!"

Leave a Reply