কোনো রাজনৈতিক ব্যক্তিকে সুপারিশ করেননি রাষ্ট্রপতি

​নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ বা অনুসন্ধান কমিটি গঠন করায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আমরা মহামান্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই যে তিনি একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে অনুসন্ধান কমিটি করেছেন।’

যশোরের কেশবপুরের সাগরদাঁড়িতে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত মধুমেলায় আজ বৃহস্পতিবার যোগ দিয়ে মধুসূদন পদক বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের আরও বলেছেন, ‘রাষ্ট্রপতি কোনো রাজনৈতিক ব্যক্তিকে সুপারিশ করেননি।’
এবারের মেলায় কথাসাহিত্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম এবং কবিতায় কবি নির্মলেন্দু গুণকে ‘মধুসূদন পদক’ দেওয়া হয়।

সার্চ কমিটির একজন সৈয়দ মনজুরুল ইসলাম। কমিটিতে তাঁর নাম থাকার প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘তিনি রাজনীতি করেন না। তিনি কোনো দিন আওয়ামী লীগ করেননি। তাঁকে অনুসন্ধান কমিটিতে রাখা হয়েছে। রাষ্ট্রপতি কোনো রাজনৈতিক ব্যক্তিকে সুপারিশ করেননি। ছয়জন ব্যক্তির একজন সৈয়দ মনজুরুল ইসলাম। যাঁরা সমালোচনা করছেন, তাঁরা অতীতে দলীয় লোককে বসিয়েছিলেন।”

‘বাংলা সাহিত্যে মুকুটহীন সম্রাট মাইকেল মধুসূদন দত্ত। মাইকেল মধুসূদন শ্রেষ্ঠ বাঙালির ঠিকানা। যেখানে বাঙালি সেখানে বাংলাভাষী, সেখানেই বাংলাদেশ, সব বাঙালির মেলা মধুমেলা।’ বলে বক্তব্য রাখেন তিনি।

Be the first to comment on "কোনো রাজনৈতিক ব্যক্তিকে সুপারিশ করেননি রাষ্ট্রপতি"

Leave a Reply