কীভাবে বুঝবেন আপনি ভূত দেখেছেন?

ভূত ও প্রেতাত্মার বিচরণ সর্বত্র। আপনি যদি সন্তর্পণে আপনার আশে পাশে তাকিয়ে দেখেন ও মনোনিবেশ করেন, হয়ত আপনার প্রতিবেশী বন্ধু ভূত ক্যাস্পারকে এক ঝলক দেখতে পাবেন। বিশেষঞ্জদের মতে, সবাই জীবনে কখনো না কখনো, ভূত, ওপারে চলে যাওয়া প্রিয়জন, এমনকি দেবপরীর দর্শন পেয়ে থাকে। যদিও মানা হয়, যে এই দেখাগুলো সাধারণত সুখকরই হয়ে থাকে, তবে কিছু কিছু সময়, এই অন্য জগতের জীবের আবির্ভাব বেশ চাঞ্চল্যকর ও ভীতিপ্রদ হতে পারে।

কিছু নির্দিষ্ট লক্ষণ আছে, যাতে আপনি বুঝতে পারবেন, যে আপনার সাথে ভূতের সাক্ষাৎ হয়েছে। যে মুহূর্তে আপনার মনে হবে, ঘরে অন্য কেউ আছে যে আপনাকে লক্ষ করছে, নিশ্চয়ই কোনও অপরিচিত অতিথি এসেছে। এই সময়, হয়ত আপনার একটা অব্যাখ্যাত ভয় বোধ করবেন বা একটা সাময়িক বিষণ্ণতায় চলে যাবেন।

অন্য অনেকের জন্য একটা শীতল অনুভূতি বা একটা ভূতুড়ে মানবের অবয়ব দেখা সম্ভব। আবার, অন্য অনেকে হয়ত, এক ধরণের ঝাপসা ভাব দেখেন অথবা যেন এক ঝলক কেউ চলে গেল। ভূ্ত সত্যিই দেখেছেন কি না, সেটা বোঝার জন্য এই চিহ্নগুলোর সাথে মিলিয়ে দেখুন। এখানে এরকমই কিছু লক্ষণ দেওয়া হল, যাতে । পড়ে দেখুন।

আপনার নাম ধরে কেউ ডাকছে

আপনার নাম ধরে কেউ হঠাৎ ডাকল, অথচ ঘরে কেউ নেই – এটা একটা লক্ষণ ভূতের সাথে আপনার সাক্ষাতের। এটা একটা উপায় ওরা আপনার সাথে যোগাযোগ স্থাপনের চেষ্টা করে থাকে।

একটা ঘেউ ঘেই করা কুকুর

কুকুররা ডাকে কোনো অপছন্দের ব্যক্তিকে নিজের এলাকায় দেখলে। তারা ঘেউ ঘেই করে কোনো অপার্থিব বস্তুর উপস্থিতি অনুভব করলে। তাই, পরের বার যদি আপনার কুকুর আপনার সামনে ঘেউ ঘেউ করে, তাহলে বুঝে নেবেন, কবর থেকে কোনো অতিথি আপনার সামনে।

একটা অপরিচিত সুগন্ধ

আপনার বাড়িতে হঠাৎ আপনি এমন একটা গন্ধ পেলেন যেটা আপনার নিজের না। অথবা একটা দুর্গন্ধ পেলেন, যেটা হঠাৎ এসে উধাও হয়ে গেল। এগুলো লক্ষণ, যে আপনি একটা ভূতের সাথে সাক্ষাৎ করেছেন।

দপদপ করা আলো

আলোটা নতুন, এবং আপনার বাড়িতে কোনো আলো নিয়ে সমস্যা নেই – সেরকম ক্ষেত্রে, হঠাৎ এরকম একটা ঘটনা কোনো আত্মার উপস্থিতির ইঙ্গিত। যে মুহূর্তে আপনি দেখবেন, আলোটা দপদপ করছে, সঙ্গে সঙ্গে হোলি বই (বাইবেল)- এর থেকে পাঠ শুরু করে দেবেন। ক্রিসমাস ক্যারোলের ইতিহাস কি আপনি জানেন? বাঙালিরা মাছ কেন এত ভালোবাসে আপনি কি প্রসবের তিনটে ধাপ জানেন?

Be the first to comment on "কীভাবে বুঝবেন আপনি ভূত দেখেছেন?"

Leave a comment

Your email address will not be published.


*