কর্মস্থলে যৌন হেনস্তা প্রসঙ্গে যা বললেন সোনাক্ষী

গতবছর ‘আকিরা’ ছবির মাধ্যমে বক্স অফিসে বাজিমাত করেছিলেন সোনাক্ষী সিনহা। সামনেই আসছেন ‘নূর’ ছবি নিয়ে। এতে তিনি একজন কর্মজীবী নারীর চরিত্রে অভিনয় করেছেন। আর তাই সোনাক্ষী এবার কর্মস্থলে নারীদের যৌন হেনস্থা নিয়ে সরব হলেন। সোনাক্ষী বললেন, ‘নারীরা প্রতিবাদ করেন না, চুপ করে সহ্য করেন বলে তাদের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে।’

সম্প্রতি এক সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে একজন নারীকে হেনস্থার অভিযোগ উঠেছে। তা নিয়ে সরব হয়েছেন অনেকে। অনেক তারকা ঘটনা নিয়ে মুখ খুলেছেন, নিন্দাও করেছেন। ঠিক সেই সময় সোনাক্ষীর এই পর্যবেক্ষণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তার উপলব্ধি, বেশিরভাগ নারী কর্মস্থলে চুপ করে থাকেন। ভয়ে প্রতিবাদ করেন না। মৃত্যুর আগের দিন পর্যন্ত মেয়েরা শুধু নিজেদের দোষারোপ করেন। নিজেরা সাহস সঞ্চয় করেন না।

তবে মেয়েদের নিরাপত্তার স্বার্থে সরকারেরও পাশে দাঁড়ানো উচিত বলে মনে করেন ‘দাবাং’ কন্যা সোনাক্ষী। তিনি মনে করেন, যে কোনও মূল্যে সরকারের উচিত নারীদের সাহায্য করা, শক্তি দেওয়া। তবেই নারীরা নিজের পায়ে দাঁড়াতে পারবেন।

সোনাক্ষীর পরবর্তী সিনেমা ‘নূর’ আগামী ২১ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে। পাকিস্তানি লেখিকা তথা সাংবাদিক সাবা ইমতিয়াজের উপন্যাস ‘করাচি, ইউ আর কিলিং মি’ থেকে অনুপ্রাণিত নূরের চিত্রনাট্য। ছবিতে সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী। তিনি ছাড়াও ছবিতে অভিনয় করেছেন পূরব কোহলি, শিবান্দি দান্দেকর ও করণ গিল। ছবিটি পরিচালনা করছেন সুনীল সিপ্পি।

Be the first to comment on "কর্মস্থলে যৌন হেনস্তা প্রসঙ্গে যা বললেন সোনাক্ষী"

Leave a Reply