কন্ঠস্বরেই চালিত হবে টিভি!


এ যেন আলাদিনের আশ্চর্য প্রদীপের জিন। যা বলবেন তাই কাজ হবে। এমনই এক জিন থিওরি ব্যবহৃত হল টিভির ক্ষেত্রে। সৌজন্যে অ্যামাজন। এবার শুধুমাত্র আপনার মুখের কথাতেই ঘুরে যাবে টেলিভিশনের চ্যানেল। বাড়বে সাউন্ড এবং বাকি সমস্ত কাজ। কণ্ঠস্বর ধরতে পারে এমন যন্ত্রটি বাজারে আনছে অ্যামাজন। আকারে ছোট যন্ত্রটি দেখতে অনেকটা রিমোট কন্ট্রোল স্টিকের মতোই। এটির নাম দেওয়া হয়েছে ফায়ার টিভি স্টিক।
মূলত টেলিভিশন পরিচালনা করতেই ব্যবহার হবে এটি। তবে এতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স যোগ হচ্ছে বলেই ব্যবহারকারীরা অনেক সুবিধা পাবেন। এর আগে অ্যামাজনের ইকো স্পিকারসহ বিভিন্ন সরঞ্জামে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ব্যবহার হয়েছে। অ্যামাজনের পক্ষ থেকে জানানো হয়েছে, একদম সাধারণ কণ্ঠস্বরে কথা বললেই ফায়ার টিভি স্টিক সেটি চিহ্নিত করে টিভির উপযোগী তরঙ্গ তৈরি করে ফেলবে। শুরু করে দেবে কাজ। আবার অ্যামাজনের ভিডিওগুলো সামনে এগিয়ে দেখা বা পেছনে ফিরিয়ে দেখা দুটোই করতে পারবেন আপনার কণ্ঠস্বরের মাধ্যমে। শুধু অ্যালেক্সাকে আদেশ করতে হবে ভিডিওটিকে ৩০ সেকেন্ড পেছনে নাও বা দুই মিনিট সামনে নাও।কাজ হয়ে যাবে।

নতুন এই ফায়ার টিভি স্টিক দিয়ে স্মার্ট হোম ডিভাইসগুলোও কাজ করবে। রিমোটের কাছে জিজ্ঞেস করে নিতে পারবেন আবহাওয়ার খবর, খেলার স্কোর, ছাড়তে পারবেন গান। অ্যামাজন ডিভাইস ইন্টারন্যাশনালের ভাইস প্রেসিডেন্ট জররিট ভ্যান ডার মিউলেন বলেন, “নতুন অ্যামাজন টিভি স্টিক সম্পূর্ণভাবে নতুন প্রযুক্তিতে তৈরি করা হয়েছে। এর অবিশ্বাস্য ক্ষমতা ও শক্তিশালী কণ্ঠস্বর অনুসন্ধানের সঙ্গে অ্যালেক্সা শক্তিসম্পন্ন রিমোট
তাৎক্ষণিকভাবে আপনাকে সুবিশাল ছবি, টিভির অনুষ্ঠান, গেম বাছাইয়ের সুযোগ করে দেবে। যা প্রকাশ করবে অ্যালেক্সার দক্ষতা।” অ্যামাজনের দাবি, তাদের নতুন টিভি স্টিক আগের সংস্করণ থেকে ৩০ শতাংশ দ্রুত এবং এর নতুন ইউজার ইন্টারফেস দেবে।৪০ পাউন্ডের এই ফায়ার টিভি স্টিক বাজারে আসছে ৬ এপ্রিল।

Be the first to comment on "কন্ঠস্বরেই চালিত হবে টিভি!"

Leave a Reply