‘কনফেডারেশন কাপ’ জয়ের স্বপ্ন দেখেন রোনালদো

​এবারই প্রথম কনফেডারেশন্স কাপে খেলতে যাচ্ছে পর্তুগাল। রাশিয়ায় হতে যাওয়া প্রতিযোগিতাটির শিরোপা জয়ের স্বপ্ন দলটির অধিনায়কের।

ইউরোপ চ্যাম্পিয়ন হয়ে প্রথমবার কনফেডারেশন্স কাপে খেলার যোগ্যতা অর্জন করা পর্তুগাল আছে ‌‘এ’ গ্রুপে। গ্রুপের অন্য তিন দল স্বাগতিক রাশিয়া, নিউ জিল্যান্ড ও মেক্সিকো।

রোনালদোর ক্যারিয়ারে ২০১৬ সাল ছিল সাফল্যে ভরা। এ বছরে রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা। আর জুন-জুলাইয়ে ফ্রান্সে হওয়া ইউরো চ্যাম্পিয়নশিপে দেশকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন করতে নেতৃত্ব দেন তিনি।

বছর জুড়ে আকাশচুম্বী অর্জনে ব্যক্তিগত স্বীকৃতিও পেয়েছেন রোনালদো। জিতেছেন ২০১৬ সালের ব্যালন ডি’অর ও ফিফার ‘দ্য বেস্ট মেনস প্লেয়ার’ পুরস্কার।

৩১ বছর বয়সী এই ফরোয়ার্ডের লক্ষ্য এখন জাতীয় দলের হয়ে আরও শিরোপা জয়ে।

কনফেডারেশন্স কাপে প্রত্যাশা নিয়ে ফিফা ডটকমকে রোনালদো বলেন, “এই প্রথম পর্তুগাল কনফেডারেশন্স কাপ ট্রফিতে লড়বে। দারুণ হবে ব্যাপারটি।”

“অবশ্যই, এটা জেতা একটি স্বপ্ন। যদিও আমরা জানি, কিছু শক্তিশালী দল থাকায় (লড়াইটা) অনেক কঠিন হবে। কিন্তু ফুটবলে সবকিছুই সম্ভব।”

এবারের কনফেডারেশন্স কাপে ‌‌‘বি’ গ্রুপের দলগুলো তুলনামূলক বেশি শক্তিশালী। এখানে রয়েছে কোপা আমেরিকা জয়ী চিলি, বিশ্বকাপ জয়ী জার্মানি, এশিয়ান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং থাকবে আফ্রিকা কাপ অব নেশন্স জয়ীরা।

প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দল ব্রাজিল চারবার এর শিরোপা জিতেছে।

Be the first to comment on "‘কনফেডারেশন কাপ’ জয়ের স্বপ্ন দেখেন রোনালদো"

Leave a Reply