এবার হোয়াটসঅ্যাপে ‘স্ন্যাপচ্যাট ফিচার’

https://www.bdnow24.com/category/বিজ্ঞান-ও-প্রযুক্তি/

ফেইসবুক মালিকানাধীন চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপে যোগ করা হয়েছে ‘স্টোরিস’ ফিচার।

এই ফিচারটি প্রথম দেখা যায় ছবি শেয়ারিং ও চ্যাটিং অ্যাপ স্ন্যাপচ্যাটে। এই ফিচারের মাধ্যমে গ্রাহকের শেয়ার করা ছবি বা ভিডিও ২৪ ঘন্টা পর নিজে থেকে মুছে যায়।

এর আগে ফেইসবুকের ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম-এ স্ন্যাপচ্যাটের এ ফিচার দেখা গেছে। এ বিষয়ে ইনস্টাগ্রামের এক নির্বাহী কর্মকর্তা জানান, আমরা এটা করেছি কারণ ‘স্টোরিস’ হল একটি ফরম্যাট। অন্যান্য সেবাগুলোরও এ ফিচার নকল করা উচিত, জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

ডিসেম্বরে ইনস্টাগ্রাম-এর পণ্য প্রধান কেভিন ওয়েইল বলেন, “আমরা একটি ফরম্যাটের ওপর তৈরি করেছি যা স্ন্যাপচ্যাট উদ্ভাবন করেছে। আমরা বিশ্বস করি এটি এমন একটি ফরম্যাট যা সার্বজনীন হবে।”

এবার ফেইসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপেও একই ফিচার চালু করা হয়েছে।হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস নামের এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তার প্রোফাইলে “খাবারের জন্য বাইরে” এমন ছোট স্ট্যাটাসের পরিবর্তে ছবি এবং ভিডিও শেয়ার করতে পারবেন, যা ২৪ ঘন্টা পর মুছে যাবে।

কিছু বাড়তি ফিচারের কারণে স্ন্যাপচ্যাট আর ইনস্টাগ্রাম থেকে ভিন্ন হোয়াটসঅ্যাপ স্টোরিস। এতে গ্রাহক জিফ এবং ৩০ সেকেন্ডের ভিডিও শেয়ার করতে পারবেন। অন্য প্ল্যাটফর্মে ১০ সেকেন্ডের ভিডিও পোস্ট করা যায়।

“এটি এমন একটি ফরম্যাট যা বিস্তৃত পরিসরে গ্রহণ করা হয়েছে এবং আমরাও এটি গ্রহণ করছি,” বলেন হোয়াটসঅ্যাপ-এর পণ্য ব্যবস্থাপক র্যান্ডাল সারাফা।

যুক্তরাষ্ট্রের বাইরে ব্রাজিল, ভারতসহ বেশ কিছু দেশে জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। গত ছয়মাস ধরেই আরও বেশি মিডিয়া ফিচার যোগ করতে কাজ করছে প্রতিষ্ঠানটি।

Source :bdnews24

Be the first to comment on "এবার হোয়াটসঅ্যাপে ‘স্ন্যাপচ্যাট ফিচার’"

Leave a comment

Your email address will not be published.


*