এগিয়ে থেকেও হারের মুখ দেখতে হল ম্যানসিটিকে

https://www.bdnow24.com/category/খেলাধুলা/

সের্হিও আগুয়েরোর গোলে ঘুরে দাঁড়ালেও শেষ রক্ষা করতে পারেনি ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচে চেলসির মাঠ থেকে ২-১ গোলের হার নিয়ে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

সিটির হারে গুয়ার্দিওলার দারুণ এক গর্ব চূর্ণ হলো। কোচিং ক্যারিয়ারে এই প্রথম এক মৌসুমে লিগে একই প্রতিপক্ষের কাছে দুই লেগে হারের স্বাদ পেলেন স্প্যানিশ এই কোচ।

চলতি লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে চেলসির কাছে ৩-১ ব্যবধানে হেরেছিল সিটি।

বুধবার রাতে নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দশম মিনিটেই এগিয়ে যায় আগের লিগ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে হেরে আসা চেলসি। সেজার আসপিলিকুয়েতার বাড়ানো বলে এডেন হ্যাজার্ডের জোরালো শট ঠিকানা খুঁজে পায়।

চেলসি গোলরক্ষক থিবো কোরতোয়ার ভুলের সুযোগ কাজে লাগিয়ে ২৬তম মিনিটে সমতায় ফেরে সিটি। কোর্তোয়ার শট সোজা পেয়ে যান ৩০ গজ দূরে থাকা দাভিদ সিলভা। স্পেনের এই মিডফিল্ডারের শট ফেরালেও ছোট ডি-বক্সের একটু বাইরে থাকা আগুয়েরোর শট আটকাতে পারেননি বেলজিয়ামের এই গোলরক্ষক।

পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে ৩৫তম মিনিটে ফের এগিয়ে যায় চেলসি। ফের্নান্দিনিয়ো ডি-বক্সের মধ্যে পেদ্রো রদ্রিগেসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। হ্যাজার্ডের দুর্বল শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি উইলি কাবালেরো; ফিরতি শটে লক্ষ্যভেদ করেন বেলজিয়ামের এই ফরোয়ার্ডই।

দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফিরতে পারত গুয়ার্দিওলার দল। কিন্তু অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির হেড ফিরিয়ে দেয় ক্রসবার। আর শেষ দিকে আগুয়েরোর বাড়ানো সুযোগ নলিতো কাজে লাগাতে ব্যর্থ হলে লিগে টানা তিন ড্রয়ের পর এবার হেরেই যায় সিটি।​

এই জয়ে লিগ শিরোপা জয়ের আরও কাছে পৌঁছুল চেলসি। ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট আন্তোনিও কোন্তের দলের। চতুর্থ স্থানে থাকা সিটির পয়েন্ট ৫৮।

Be the first to comment on "এগিয়ে থেকেও হারের মুখ দেখতে হল ম্যানসিটিকে"

Leave a Reply