একদিন দেশ হবে কোচিং সেন্টার মুক্ত : ইকবাল মাহমুদ 

দেশ গঠনে প্রয়োজন শিক্ষিত একটি জনগোষ্ঠীর। আর এই শিক্ষিত জনগোষ্ঠী গঠনে প্রয়োজন ত্রুটিমুক্ত একটি শিক্ষা ব্যবস্থা। বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা অনেক অগ্রগতি করতে সক্ষম হলেও কিছু সমস্যা আজও বিরাজমান।

https://www.bdnow24.com/category/বাংলাদেশ/

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীক হওয়ার পরিবর্তে হয়েছে কোচিং সেন্টার কেন্দ্রীক।  শিক্ষাকে বাণিজ্যে পরিণত করেছে এক দল অসাধু ব্যক্তি। দেশের সার্বিক কল্যাণের জন্য এই কোচিং সেন্টার গুলোকে নিয়ন্ত্রণ করা একান্ত প্রয়োজন।  

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন,দেশে এমন দিন আসবে, যখন কোনো কোচিং সেন্টার থাকবে না। শিক্ষকেরা গাইড হয়ে ‘গাইড বইয়ের’ ভূমিকা পালন করবেন। কারণ, জাতি শিক্ষকদের কাছে শিক্ষার্থীদের আমানত হিসেবে রাখছে।
সুশিক্ষিত হলেই কেবল দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়া যাবে। যাদের সুশিক্ষার ঘাটতি আছে, তারাই দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। তাই শিক্ষার্থীদের সুশিক্ষা ও জ্ঞান অর্জনের ওপর গুরুত্ব দেন তিনি।

আমাদের ২১ হাজার সততা সংঘ রয়েছে। এ বছর আমরা অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে সততা সংঘ গড়ে তুলতে পারিনি। তাই শিক্ষকদের প্রতি অনুরোধ, আপনারা সততা সংঘ গড়ে তুলুন। একজন শিক্ষকই পারেন শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তুলতে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দুদকের দুই কমিশনার নাসিরউদ্দীন আহমেদ ও এ এফ এম আমিনুল ইসলাম, সচিব আবু মো. মোস্তফা কামাল, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আবদুল খালেক, আজিমপুর গভর্নম্যান্ট হাইস্কুলের অধ্যক্ষ হাসিবুর রহমান, আজিমপুর গার্লস কলেজের শিক্ষার্থী মুনিহা রহমান, উদয়ন স্কুলের শিক্ষার্থী দেবাশীষ বিশ্বাস প্রমুখ।

Be the first to comment on "একদিন দেশ হবে কোচিং সেন্টার মুক্ত : ইকবাল মাহমুদ "

Leave a comment

Your email address will not be published.


*