আবারও মিসবাহের ১ রানের আক্ষেপ,আজহারের শতক

https://www.bdnow24.com/category/খেলাধুলা/

বার্বাডোজ টেস্টে প্রথম ইনিংসে শতক করেছেন আজহার আলি। আগের টেস্টে ৯৯ রানে অপরাজিত থাকা মিসবাহ-উল-হক এবারও ১ রানের জন্য শতক পাননি। এই দুই জনের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে লিড নিয়েছে পাকিস্তান।

আজহার-মিসবাহর দারুণ ব্যাটিংয়ের পর খেই হারানো পাকিস্তান গুটিয়ে যায় ৩৯৩ রানে। ৭৭ রানে শেষ ৫ উইকেট হারায় তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা দলটি।

৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় দিন শেষ করে ১ উইকেটে ৪০ রানে। ক্রেইগ ব্র্যাথওয়েট ৮ ও শিমরন হেটমায়ার ২২ রানে অপরাজিত।

নতুন বলে আঘাত হানেন মোহাম্মদ আব্বাস। ফিরিয়ে দেন কাইরন পাওয়েলকে। বাকি সময়টুকু নিরাপদে কাটিয়ে দেন ব্র্যাথওয়েট ও হেটমায়ার।

এর আগে ব্রিজটাউনের কেনসিংটন ওভালে মঙ্গলবার ৩ উইকেটে ১৭২ রান নিয়ে খেলা শুরু করে পাকিস্তান। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার-মিসবাহ শুরুতে মনোযোগী ছিলেন টিকে থাকার দিকে। প্রথম সেশনে ২৬ ওভারে তুলেন ৫৪ রান।

দ্বিতীয় সেশনে কিছুটা বাড়ে রানের গতি। দেবেন্দ্র বিশুকে চার হাকিয়ে নিজের ত্রয়োদশ শতকে পৌঁছান আজহার। খানিক পর এই উদ্বোধনী ব্যাটসম্যানকে বিদায় করেন স্বাগতিক লেগ স্পিনারই।

২৭৮ বলে খেলা আজহারের ১০৫ রানের ইনিংসটি গড়া ৯টি চারে। তার বিদায়ে ভাঙে ৯৮ রানের জুটি।

আসাদ শফিকের সঙ্গে ৫৭ রানের আরেকটি চমৎকার জুটিতে দলকে লিড এনে দেন মিসবাহ। জেসন হোল্ডারের বলে শট খেলতে গিয়ে শেষ মুহূর্তে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন অধিনায়ক, ততক্ষণে দেরি হয়ে যায়। গ্লাভস ছুঁয়ে আসা সহজতম ক্যাচ দ্বিতীয় স্লিপে মুঠোয় নেন শাই হোপ।

২০১ বলে খেলা মিসবাহর ৯৯ রানের ইনিংসটি গড়া ৯টি চার ও দুটি ছক্কায়। টেস্ট প্রথম ক্রিকেটার হিসেবে তিনটি ৯৯ রানের ইনিংস খেললেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

অধিনায়কের বিদায়ের পর দ্রুত শফিক, সরফরাজ আহমেদ ফিরে গেলে চাপে পড়ে পাকিস্তান। ১৩ রানের মধ্যে তিন উইকেট হারানো অতিথিরা চারশ রানের কাছাকাছি যায় টেলএন্ডারদের দৃঢ়তায়।

১০ নম্বর ব্যাটসম্যান ইয়াসির শাহ করেন ২৪ রান। পাকিস্তান ইনিংসের চতুর্থ সর্বোচ্চ ৪৪ রান আসে অতিরিক্ত থেকে।

৮১ রানে ৪ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার শ্যানন গ্যাব্রিয়েল। তিনটি করে উইকেট নেন হোল্ডার ও বিশু।​

Be the first to comment on "আবারও মিসবাহের ১ রানের আক্ষেপ,আজহারের শতক"

Leave a Reply