আপনার শখের প্রসাধনী গুলো নষ্ট হয়ে গেছে? তাহলে এই সুখবর গুলো আপনারই জন্য !

প্রসাধনীর পেছনে বেশ মোটা অঙ্কের টাকা খরচ করতে হয়। তাই দামী এবং জরুরি প্রসাধনী ভেঙে গেলেও তা ঠিক করে নেওয়ার সহজ উপায় জানা থাকা চাই।

ভারতের ‘ভারতি তানেজা’স আল্পস বিউটি গ্রুপ’য়ের পরিচালক এবং কর্ণধার ভারতি তানেজা ভেঙে যাওয়া লিপস্টিক, যে কোনো কমপ্যাক্ট পাউডার, নেইল পলিশ ইত্যাদি ঘরেই ঠিক করার কিছু সহজ উপায় তুলে ধরেন।

শুকিয়ে যাওয়া নেইল পলিশ: পছন্দের রং শুকিয়ে গেলে নেইল পলিশের বোতলে কয়েক ফোঁটা অ্যাসিটোন বা নেইল পলিশ রিমুভার ঢেলে দিন। এবার বোতলের মুখ বন্ধ করে ভালো ভাবে ঝাঁকিয়ে নিলেই তা আবার ব্যবহার যোগ্য হয়ে উঠবে।

ভাঙা কমপ্যাক্ট: হাত থেকে পড়ে গিয়ে ফেইস পাউডার অনেক সময় ভেঙে যায়। এই পাউডার আবার আগের মতো করে তুলতে প্রয়োজন হবে রাবিং অ্যালকোহল। যা খুব সহজেই ওষুধের দোকানে পাওয়া যাবে।

প্রথমে পাউডারের ভাঙা অংশ গুঁড়া করে নিতে হবে। এবার প্রসাধনীর পাত্রে কয়েক ফোঁটা রাবিং অ্যালকোহল ঢেলে এর উপর পাউডারগুলো ছড়িয়ে দিন। পাউডারের উপর আরও কয়েক ফোঁটা রাবিং অ্যালকোহল দিয়ে হালকা ভেজা অবস্থায় পাউডার পাত্রে চেপে বসিয়ে দিন। উপরে একটি টিসু পেপার ধরে চেপে পাউডার সমান করুন। এরপর সারারাত রেখে দিন। শুকিয়ে গেলেই ভাঙা কমপ্যাক্ট আবার আগের মতোই ব্যবহারযোগ্য হয়ে যাবে।

ভাঙা লিপস্টিক: অসাবধানতায় অনেক সময় শখের লিপস্টিক ভেঙে যায়। খুব সহজেই আবার তা ব্যবহারযোগ্য করে তোলা যায়। প্রথমে ভেঙে যাওয়া গোড়ার অংশ লাইটার দিয়ে হালকা তাপে গলিয়ে নিন। এবার তা লিপস্টিকের টিউবে আগের স্থানে হালকা চাপ দিয়ে বসিয়ে দিন। ঠাণ্ডা হলে তা আবার আগের মতো হয়ে যাবে।

শুকিয়ে যাওয়া মাস্কারা: দুই পদ্ধতিতে মাস্কারা পুনরায় ব্যবহারযোগ্য করে তোলা যায়। মাস্কারার বোতলে কয়েক ফোঁটা চোখের ড্রপ বা লেন্স সলুশন ঢেলে দিন। পাত্র আটকে তা ভালোভাবে ঘুরিয়ে আবার ব্যবহার করুন।

দ্বিতীয় পদ্ধতিতে প্রয়োজন হবে খানিকটা গরম পানি। মাস্কারার বোতলের ঢাকনা ভালোভাবে আটকে গরম পানির পাত্রে ভিজিয়ে রাখুন। গরম পানির তাপে শুকিয়ে যাওয়া মাস্কারা আবার আগের মতো হয়ে যাবে।

ভাঙা আইশ্যাডো: কমপ্যাক্ট পাউডারের মতো একই পদ্ধতিতে মাস্কারাও ঠিক করে নেওয়া যায়।

প্রসাধনী ঠিক করার আগে পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। হাত এবং অন্যান্য জিনিসগুলো যেন পরিচ্ছন্ন হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

Be the first to comment on "আপনার শখের প্রসাধনী গুলো নষ্ট হয়ে গেছে? তাহলে এই সুখবর গুলো আপনারই জন্য !"

Leave a comment

Your email address will not be published.


*